CE614D5ACF4916F87FA896A1DD44A119 My first earn money online only 5$

My first earn money online only 5$

My first earn money online only 5$. The money is very low for you but it's big amount for me. If you are a big freelancer, please avoid the post. You are new freelancer then you are welcome in this post. 

অনলাইনে আমার প্রথম উপার্জন মাত্র 5$। আপনার জন্য টাকা খুবই কম কিন্তু আমার জন্য এটা অনেক বড়। আপনি যদি একজন বড় ফ্রিল্যান্সার হন তবে দয়া করে পোস্টটি এড়িয়ে চলুন। আপনি নতুন ফ্রিল্যান্সার তাহলে এই পোস্টে আপনাকে স্বাগতম।

আমি প্রথম গ্রাফিক্স ডিজাইন শিখেছি।

সময়টি ছিল ২০১৩ সাল।  আমি তখন অনার্সের দ্বিতীয় বর্ষের ছাত্র।  আমি খুবই দরিদ্র পরিবারে বেড়ে উঠা।  সে জন্য আমার লেখা পড়া চালাতে টাকা প্রয়োজন হত।  পরিবার থেকে টাকা নিতে প্রচুর সংকুচ লাগতো।  ও আর একটি কথা বলা হয়নি। আমি বাংলাদেশের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান রাজশাহী কলেজে গণিত বিষয়ে অনার্স পড়াশোনা করসিলাম।  তখন আমার হাতে স্মার্ট ফোন ছিল না. আমার বন্ধু জীবন একটি এমএলএম কোম্পানিটা জবের অফার দেয় অফিস এক্সিকিউটিভ পদে. কোম্পানিটির নাম ছিল কোটাইমেট কোয়ালিটি লিমিটেড। এই কোম্পানিটির এমডি ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগের প্রফেসর।  এখন ঠিক সেই বিভাগের প্রধান হিসাবে নিয়জিত আছেন।  তিনি খবই দক্ষ মানুষ ছিলেন। তিনি অনলাইন আর্টিকেল লেখে টাকা ইনকাম করতেন।  যেটা আমার খবই স্বপ্ন যোগায়। যেই স্বপ্ন সেই কাজ।  আমি অফিসে বসে এডোবি ইলাস্ট্রেটর শিখে  ফেলি।

I learnt first graphics design.

The time was 2013. I was a second year honors student then. I grew up in a very poor family. For that I needed money to carry out my studies. There was a lot of hesitation in taking money from the family. And another word was not said. I studied Honors in Mathematics at Rajshahi College, the best educational institution in Bangladesh. I didn't have a smart phone then. My friend Jeevan is an MLM company offering a job as an office executive. The name of the company was Cotimet Quality Limited. MD of this company was Professor of Law and Judiciary Department of Rajshahi University. Now he is engaged as the head of that department. He was a very skilled man. He used to earn money by writing online articles. Which makes my novel dream. The dream is the work. I learned Adobe Illustrator sitting in the office.

গ্রাফিক্স ডিজাইন শিখার অনুপ্রেননা 

আমি অনলাইনে যে কাজ করবো কিসের উপর কাজ শিখবো কি কাজ করবো  এসব যখন মাথায় গোরপাঁক।  আমি তখন দ্বারস্থ হয় ড. জুলফিকার আহমদের কাসে।  তিনি আমাকে বললেন দেখো শাহজান অনলাইন প্রচুর টাকা উপার্জন করা যাই।  অনলাইন সবচাইতে বেশি চাহিদা হলো ওয়েবসাইট ডেভেলপমেন্ট তারপর গ্রাফিক্স ডিসাইন।  যে কথা সেই কাজ আমি দ্বিতীয়টি শিখে ফেলি। 

Inspiration to learn graphic design.

What will I do online, what will I learn to work on, what will I do when I am confused. I then approached Dr. Zulfikar Ahmad Kase. He told me to watch shahjaan online to earn a lot of money. The most in demand online is website development followed by graphics design. I learn the second the word that works.



অনলাইন মার্কেট প্লেসে একাউন্ট করা এবং কাজ পাওয়া .

আমি প্রথমে ফিভারের মার্কেট প্লেসে একাউন্ট করি।  প্রথম ৪৫ দিন কোনো কাজ পাইনি।  তবে ৪৬ দিনে আমার কাসে একটা buyer বলে তোমি কি আমাকে একটা লোগো ডিসাইন বানায়ে দিতে পারবে। এই এসএমএস এরজনোই আমি অপেক্ষা করসিলাম।  এসএমএসটি আসে রাট ৩টাই। আমি তাকে বললাম হা আমি পারবো। আপনার যাবতীয় তথ্য গুলো আমাকে দিন।  সে আমাকে তথ্যগোল দিলেন এবং আমি কাজটি ডেলিভারি দেই. দুইবার modification দেওয়ার পরে আমার ডিজাইন except করে. সাথে সাথে আরো ৫ ডলার টিপ্ সহকারে ভালো একটি ফিডব্যাক দেয়া।এখন সিই foverr ইডি টি লেভেল two .আজ এ পর্যন্ত আরো কথা হবে অন্য দিন. ভালো থাকবেন আমার জন্য দোয়া করবেন। 

Account and get job in online market place.

I first create an account on Fever's marketplace. I did not get any work for the first 45 days. But in 46 days, a buyer asked me if you can make me a logo design. I have been waiting for this SMS. SMS comes at rate of 3. I told him yes I can. Give me all your information. He gave me the information and I delivered the work. After giving modification twice my design excepted. Also giving a good feedback with another $5 tip. 


Post a Comment (0)
Previous Post Next Post